বিএনপির আমলে আমার বাড়িতে ও বিদ্যুৎ ছিল না: তথ্যমন্ত্রী

Untitled 367

লোডশেডিং নিয়ে কথা বলায় বিএনপি নেতাদের সমালোচনা করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ। বিএনপি আমলে নিজের গ্রামেও বিদ্যুৎ ছিল না বলে দাবি করেন মন্ত্রী। বুধবার (১২ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হাসান মাহমুদ বলেন, বিএনপি এই (লোডশেডিং) নিয়ে কথা বলে? যারা বিদ্যুৎ ছাড়াই খুঁটি দিয়েছিলো। ২০০৯ সালে আমরা যখন সরকার গঠন করি, তখন মাত্র ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল। ‘আমার বাড়িতে বিদ্যুৎ ছিল না। আওয়ামী লীগ ক্ষমতায় আসার প্রায় এক বছর পর আমার গ্রামের বাড়িতে বিদ্যুৎ এসেছে।’

বিএনপির আমলে ২৪ ঘণ্টার ব্ল্যাকআউটের কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, কয়েক দফায় ২৪ ঘণ্টা, ১২ ঘণ্টার ব্ল্যাকআউট ছিল। কিন্তু গত কয়েক দিনে যা হয়েছে তা অল্প সময়ের মধ্যেই স্থির হয়ে গেছে। বিদ্যুৎ কেন্দ্রগুলো সতর্কতার সাথে পুনরায় চালু করা হচ্ছে। সঞ্চালন লাইনেও বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। যে কারণে লোডশেডিং কিছুটা বেড়েছে।

লোডশেডিং অনেক বেড়ে গেছে। বিরোধী দল থেকে শুরু করে সাধারণ মানুষও বিষয়টি নিয়ে কথা বলছেন। এ বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিদ্যুৎ বিভাগ ও প্রতিমন্ত্রীর পক্ষ থেকে ব্যাখ্যা দেওয়া হয়েছে। কয়েকদিন আগে সঞ্চালন লাইনে সমস্যার কারণে সারাদেশে কয়েক ঘণ্টা ব্ল্যাকআউট ছিল। এটি আবার দ্রুত ঠিক করা হয়েছিল। এই ধরনের ব্ল্যাকআউট মার্কিন যুক্তরাষ্ট্রেও ঘটে। অনেক উন্নত দেশেও এমনটি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *